IMG-20211207-WA0002

স্বাস্থ্য খাতে বাইবিট লিমিটেডের ‘আইডিএলসি – প্রথম আলো এসএমই পুরস্কার-২০২১’ সম্মাননা গ্রহণ

স্বল্প পরিসরে দেশীয় প্রযুক্তিনির্ভর শিল্প গড়ে তোলায় অগ্রজ ভূমিকা রাখার জন্য বাইবিট লিমিটেডকে আইডিএলসি – প্রথম আলো এসএমই পুরস্কার-২০২১ স্বাস্থ্য খাতে পুরস্কৃত করা হয়। বাইবিট লিমিটেডের ফাউন্ডার প্রেসিডেন্ট অধ্যাপক ড. খোন্দকার সিদ্দিক-ই-রব্বানীর হাতে গত ৭ ডিসেম্বর, মঙ্গলবার বিকেলে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এই সম্মাননা তুলে দেওয়া হয়। অনুষ্ঠানটিতে বাইবিট লিমিটেডের কলাকৌশলীরা ছাড়াও শিক্ষা, কৃষি, উৎপাদন শিল্প, নারী উদ্যোক্তা শ্রেণিতে আরও পাঁচজনপুরস্কারপ্রাপ্ত উদ্যোক্তাদের পাশাপাশি তাঁদের স্বজন, বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতা এবং ক্ষুদ্র ও মাঝারি শিল্পের উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।

দেশের মানুষের জীবনমানের উন্নয়নের লক্ষ্যে যথাযথ প্রযুক্তির প্রসারের উদ্দেশে যুক্তরাজ্যে পিএইচডি গবেষণা শেষ করে, অধ্যাপক ড. খোন্দকার সিদ্দিক-ই-রব্বানী ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগে শিক্ষকতার পাশাপাশি প্রযুক্তিনির্ভর গবেষণা শুরু করার প্রয়োজনীয়তা অনুভব করছিলেন এবং তারই ধারাবাহিকতায় ২০১৩ সালে তার শিক্ষার্থীদের মধ্যে একদল উদ্যমী তরুণ গবেষক নিয়ে প্রতিষ্ঠিত হয় বাইবিট লিমিটেড। স্যারের পথনির্দেশনায় ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বাইবিটের গবেষকদের সম্মিলিত প্রয়াসে দেশীয় প্রযুক্তিতে উদ্ভাবিত ১৫টি যন্ত্র বর্তমানে বাজারজাত হয়েছে, যার সব কটি স্বাস্থ্যসেবার সঙ্গে জড়িত।

ক্ষুদ্র ও মাঝারি শিল্পের উদ্যোক্তাদের কর্মস্পৃহাকে সম্মাননার মাধ্যমে আরোও উৎসাহিত এবং উজ্জীবিত করার জন্য প্রথম আলো এবং আইডিএলসিকে বাইবিট পরিবারের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ।

বিস্তারিত এখানে…..

Enter your keyword