বাইবিট লিমিটেড এর ‘২য় এইচএসবিসি বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড’ পুরস্কার লাভ

বাইবিট লিমিটেড এর ‘২য় এইচএসবিসি বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড’ পুরস্কার লাভ

জনগণের কল্যাণে প্রযুক্তি পণ্য উদ্ভাবন ও বিতরণের জন্য প্রতিষ্ঠিত বাইবিট লিমিটেড ‘নতুন প্রযুক্তি প্রণয়ন’ খাতে গত ১৩ মার্চ, রোববার ‘২য় এইচএসবিসি বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড’ পুরস্কার লাভ করেছে। পুরস্কারের আয়োজনে ছিল দি হংকং অ্যান্ড সাংহাই ব্যাংকিং করপোরেশন লিমিটেড (এইচএসবিসি) এবং সহযোগী হিসেবে ছিল বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয় এবং ঢাকার ব্রিটিশ হাইকমিশন। গত ১৩ মার্চ, রোববার সন্ধ্যায় রাজধানীর রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেন হোটেলে একটি জমজমাট অনুষ্ঠানে বাংলাদেশ সরকারের বাণিজ্যমন্ত্রী জনাব টিপু মুনশি বাইবিট লিমিটেডের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক খোন্দকার সিদ্দিক-ই-রব্বানীর হাতে এই সম্মাননা তুলে দেন। পুরষ্কার বিতরণ মঞ্চে আরও উপস্থিত ছিলেন ঢাকায় নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার জনাব রবার্ট চ্যাটারসন ডিকসন, ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই সভাপতি জনাব মো. জসিম উদ্দিন, এইচএসবিসির দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের বাণিজ্যিক ব্যাংকিং প্রধান মিসেস এ্যামান্ডা মারফি এবং এইচএসবিসি বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব মাহবুব উর রহমান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে পদার্থবিজ্ঞান বিভাগ ও পরবর্তীতে বায়োমেডিকেল জিক্স এন্ড টেকনোলজি বিভাগে শিক্ষকতার পাশাপাশি অধ্যাপক খোন্দকার সিদ্দিক-ই-রব্বানীর পথনির্দেশনায় ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বাইবিটের গবেষকদের সম্মিলিত প্রয়াসে দেশীয় প্রযুক্তিতে উদ্ভাবিত ১৫টি যন্ত্র বর্তমানে বাইবিটের মাধ্যমে বাজারজাত হয়েছে, যার বেশীরভাগই স্বাস্থ্যসেবার সঙ্গে জড়িত।

সহনশীল ও দৃঢ় মনোবলের মাধ্যমে কোভিড-১৯ মহামারি চলার সময়ে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিকে সম্মিলিতভাবে ত্বরান্বিত করায় ভূমিকা রাখার জন্য বাইবিট সহ এবারে দেশের সর্বমোট ৮টি শীর্ষ ব্যবসা প্রতিষ্ঠান – প্রাণ আরএফএল গ্রুপ, এনভয় টেক্সটাইলস, হাতিল কমপ্লেক্স লিমিটেড, সামিট কর্পোরেশন লিমিটেড, মালেক স্পিনিং গ্রুপ, সিটি গ্রুপ, প্যাসিফিক জিন্স গ্রপকে অন্যান্য বিভিন্ন খাতে এবং সুরক্ষা অ্যাপকে বিশেষ জুরি পুরস্কার প্রদান করা হয়।

সমৃদ্ধ ও শক্তিশালী অর্থনেতিক ভবিষ্যৎ গড়ে তোলার পথে উদ্যোক্তাদের কর্মস্পৃহাকে সম্মাননার মাধ্যমে আরোও উৎসাহিত এবং উজ্জীবিত করার জন্য এইচএসবিসিকে বাইবিট পরিবারের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ।

বিস্তারিত এখানে https://www.thedailystar.net/business/organisation-news/news/hsbc-honours-businesses-2982401

Enter your keyword